,

নবীগঞ্জে বাতিল করা হলো নৌকার সমর্থনে উপজেলা আওয়ামীলীগের বিতর্কিত নির্বাচন পরিচালনা কমিটি

স্টাফ রিপোর্টার : নবীগঞ্জে আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটি নিয়ে নানা বিতর্কের পর অবশেষে বাতিল করা হয়েছে বিতর্কিত ওই নির্বাচনী কমিটি। সম্প্রতি উপজেলা আওয়ামীলীগের বর্ধিত সভায় প্রার্থীর উপস্থিতিতে নির্বাচন পরিচলনায় ৬ সদস্যের একটি সমন্বয় কমিটি ঘোষণা করেন হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট আবু জাহির এমপি। এ সময় আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ছাড়াও হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এডভোকেট আলমগীর চেধৈুরীসহ জেলা ও উপজেলা আওয়ামীলীগের সকল নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
গত বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) সন্ধ্যায় নির্বাচনী এলাকার প্রার্থী ও হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের নির্দেশনার বিপরীতে একটি মনগড়া উপজেলা নির্বাচন পরিচালনা কমিটি ফেসবুকে আপলোড করা হলে মুহুর্তের মধ্যে নেতাকর্মীদের মাঝে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়। শুরু হয় নানা আলোচনা সমালোচনা। দলের ত্যাগি নেতাকর্মীদের পরিচালনা কমিটিতে স্থান না পাওয়া, বিএনপি থেকে যোগদান করা ব্যক্তিদের রাখা এবং বিভিন্ন কারণে দল থেকে বহিস্কার ও অব্যাহতি প্রাপ্ত লোকদের কমিটিতে রাখায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস লিখে ও বিভিন্নভাবে হতাশা ব্যক্ত করেন আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের নেতারা। ঘোষিত কমিটিতে স্থানীয় এমপিসহ সিনিয়র নেতাদের ক্রমানুসার নিয়েও ক্ষোভের সঞ্চালন হয়। এ নিয়ে দৈনিক হবিগঞ্জ সময়সহ একাধিক মিডিয়ায় সংবাদ প্রকাশ হলে টক অব দ্যা টাউনে পরিণত হয় বিষয়টি। এরই প্রেক্ষিতে ঘোষিত ওই কমিটি বাতিল মর্মে ঘোষণা দেয় উপজেলা আওয়ামীলীগ।
কমিটি বাতিলের বিষয়টি নিশ্চিত করে উপজেলা আওয়ামীলীগের সভাপতি গিয়াস উদ্দিন বলেন, হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের নির্দেশনার ভিত্তিতে নির্বাচন পরিচলনায় গতিশীল কমিটি গঠন করা হবে।
উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক আলহাজ্ব সাইফুল জাহান চৌধুরী বলেন, মনগড়া কমিটিতে হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের নির্দেশনা অপেক্ষা করা হয়েছে। স্থানীয় পর্যায়ে বর্তমান ও সাবেক নির্বাচিত জনপ্রতিনিধিদের পাশাপাশি সিনিয়রদের ক্রমানুসারে পরিচলানা কমিটি গঠনের নির্দেশনা রয়েছে।
সাধারন সম্পাদক এডভোকেট গতি গোবিন্দ দাশ বলেন, ফেসবুকে আপলোড দেয়া কমিটি বিলুপ্ত করে আলোচনার ভিত্তিতে শীঘ্রই একটি কমিটি গঠিত হবে। গঠিত কমিটি পদ মর্যাদার ভিত্তিতেই হবে।
সার্বিক বিষয়ে নির্বাচনী এলাকায় আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ও কেন্দ্রীয় আওয়ামীলীগের নির্বাহী সদস্য ডাঃ মুশফিক হুসেন চৌধুরী বলেন, হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি ও সম্পাদকের উপস্থিতিতে ঘোষিত ৬ সদস্যের সমন্বয়ে পরিচলানা কমিটিতে সহযোগী সংগঠনের পাশাপাশি প্রতিটি ইউনিয়নের নির্বাচিত বর্তমান ও সাবেক জনপ্রতিনিধিদের অন্তর্ভুক্তি প্রয়োজন। পরিচালনা কমিটি ছাড়াও দলের সকলস্থরের নেতাকর্মীর সমন্বিত অংশ গ্রহণ জরুরী। নির্বাচনী এলাকায় দলমত নির্বিশেষে সকলের সহযোগিতা কামনা করেন তিনি।


     এই বিভাগের আরো খবর